বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে আরটিআই প্রশিক্ষণ অনুষ্ঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা : শ্রীমঙ্গলে দুর্র্নীতি বিরোধী চেতনা বৃদ্ধির লক্ষ্যে দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ, তথ্য অধিকার বিষয়ক কুইজ প্রতিযোগিতা এবং তথ্য অধিকার আইন এর বহুল প্রচারের উদ্দেশ্যে হাতে কলমে আরটিআই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল এর আয়োজনে, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপ, শ্রীমঙ্গলের উদ্যোগে উপজেলার সদর ইউনিয়নের দ্বারিকা পাল মহিলা কলেজের সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী’র সভাপতিত্বে আরটিআই প্রশিক্ষণটি উদ্ভোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মোঃ নজরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন সনাকের সভাপতি সৈয়দ নেসার আহমদ, সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপের আহবায়ক জিডিশিন প্রধান সুছিয়াং, সদস্য প্রভাষক জলি পাল, শাহ আরিফ আলী নাসিম ও স্বজন সমন্বয়কারী এস এ হামিদসহ কলেজের সকল শিক্ষকবৃন্দ, ইয়েস ফ্রেন্ডস গ্রুপ এবং ইয়েস সদস্যবৃন্দ এবং উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় এবং উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাবৃন্দ।

আরটিআই প্রশিক্ষণ অনুষ্ঠানটি পরিচালনা করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) শ্রীমঙ্গল এর এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এবং সহযোগিতায় ছিলেন সহকারী ব্যবস্থাপক মাহবুব আলম। প্রায় দুই ঘন্টার এই প্রশিক্ষণে অত্র প্রতিষ্ঠানের দুই শতাধিক ছাত্রীদের হাতে কলমে আরটিআই প্রশিক্ষণ দেয়া হয়।

সর্বশেষে তথ্য অধিকার বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অত্র প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী এবং সনাক সদস্যবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com